বৃহস্পতিবার, ২০ জানুয়ারী ২০২২, ০৫:২৭

ভারতীয় মিডিয়ায় বাংলাদেশ নিয়ে গুজব, হাইকমিশনের নিন্দা

ভারতীয় মিডিয়ায় বাংলাদেশ নিয়ে গুজব, হাইকমিশনের নিন্দা

বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের ছবি ফটোশপের মাধ্যমে বিকৃত করে খবর ছাপাচ্ছে ভারতের উত্তর-পূর্ব অঞ্চলের বেশ কয়েকটি ওয়েব পোর্টাল। শুধু ছবি বিকৃত করা নয়, গুজব ছড়ানোর উদ্দেশ্যে বাংলাদেশ সম্পর্কে নানা ধরনের মিথ্যা সংবাদ প্রকাশ করছে তারা। এই কাজটি করা হচ্ছে বেশ কিছুদিন ধরেই। শেষ পর্যন্ত এমন মিথ্যা সংবাদ প্রকাশের বিরুদ্ধে নিন্দা জানিয়েছে কলকাতার বাংলাদেশ ডেপুটি হাইকমিশন।

নিন্দা জানিয়ে বাংলাদেশ হাইকমিশন থেকে প্রকাশ করা বিজ্ঞপ্তিতে বলা হয়, সম্প্রতি ভারতের উত্তর-পূর্ব অঞ্চলের কয়েকটি ওয়েব পোর্টালে বাংলাদেশের প্রধানমন্ত্রী, মন্ত্রী ও উপদেষ্টা, সামরিক ও নিরাপত্তা বাহিনী এবং গোয়েন্দা সংস্থাগুলোকে লক্ষ্য করে সম্পূর্ণ মিথ্যা ও ভিত্তিহীন নিবন্ধ এবং গুজব প্রচার করছে বলে আমাদের নজরে এসেছে।

ডেপুটি হাইকমিশন বলেন, বিশেষত বাংলাদেশ ও ভারতের বিদ্যমান বন্ধুত্বপূর্ণ সম্পর্ককে আঘাত করার জন্য ওই সব পোর্টালগুলিতে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের ছবি বিকৃত ও ফটোশপ করে খবর প্রচার করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে দি ইস্টার্ন লিংক ডট কম, নি-নাউ ডট ইন এবং লুক ইস্ট ডট ইন নামের পোর্টালগুলির নাম উল্লেখ করে আরও জানানো হয়, এসব ওয়েব পোর্টালের নিয়ন্ত্রক ভারতের একজন কুখ্যাত সাংবাদিক, যিনি আগেও বাংলাদেশকে নিয়ে মিথ্যা তথ্য ছড়িয়েছেন।

২০১৭ সালে ওই সাংবাদিক প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিরুদ্ধে সামরিক অভ্যুত্থান এবং হত্যার পরিকল্পনা হচ্ছে বলে ভিত্তিহীন ও ভুয়া প্রতিবেদন প্রকাশ করে বলেও জানায় ডেপুটি হাই কমিশন।

প্রেস রিলিজে আরও বলা হয়, বাংলাদেশের সেনা ও নিরাপত্তাবাহিনী সম্পর্কেও উসকানিমূলক লেখা প্রকাশ করছে এসব ওয়েব পোর্টাল, যা সাংবাদিকতার নীতির সম্পূর্ণ পরিপন্থী।

আপনার সামাজিক মিডিয়াতে এই পোস্ট শেয়ার করুন....

Comments are closed.




সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২০-প্রিয় যশোর
Developed BY Nagib
themebadpriyoujash22334